মেনু নির্বাচন করুন
পাতা

ভবিষ্যৎ পরিকল্পনা

ডাক বিভাগের মূল শ্লোগান ‘‘সেবাই আদর্শ“। আর এই শ্লোগানকে সামনে রেখে সেবার মান উন্নয়ন ও গ্রাহক সন্তুষ্টি অর্জনই আমাদের প্রধান উদ্দেশ্য। আমাদের পোস্ট ই-সেন্টার এবং গ্রামীণ ডাকঘরগুলোকে ডিজিটালাইজড করে প্রত্যন্ত গ্রাম অঞ্চল পর্যন্ত জনসাধরণের দোর গোড়ায় ডাক সেবা পৌঁছে দেওয়াই আমাদের ভবিষ্যৎ পরিকল্পনা এবং মূল লক্ষ্য।

১। ইএমএস, এমএস, পার্সেল, GEP, VPP/VPL, ইন্স্যুরেন্স প্রভৃতি সার্ভিস Track and Tracking Service এর আওতায় আনা কাজ অনেকাংশে বাস্তবায়িত হয়েছে, বাকিটা প্রক্রিয়াধীন। এতে অহেতুক বিলম্ব হয় না, নিয়ন্ত্রণ ব্যবস্থা ও জোরদার গতিশীলতা বাড়ছে। সরকারি আইও বাড়ছে।

২। বর্তমান সরকারের আন্তরিকতা ও সদিচ্ছার কারণেই অটোমেশন এর কার্যক্রম বাস্তবায়রেন কাজ প্রায় শেষ পর্যায়ে। কাউন্টার পার্ট, PLP Saving ব্যাংক, একাউন্টস মেইনটেইন এর ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা ও দুর্নীতিরোধ কার্যকরী ভূমিকা রাখছে।

৩। মেইল প্রসেসিং সেন্টার প্রভাইডিং মডার্ন ইকুইপমেন্ট সরবরাহ করা হয়েছে। গ্রামিন ডাকঘরগুলিতেও আধুনিকীকরণ করে মেইল প্রক্রিয়াকরণ সরকারের মাস্টার প্লান অনুযায়ী বাস্তবায়িত হচ্ছে।

৪। পোস্টাল ব্যাংক স্থাপন, আধুনিক প্রযুক্তিনির্ভর মেইল প্রসেসিং, প্রতিটি ডাকঘর উন্নত আধুনিকীকরণ, বিভাগীয় অব্যবহৃত জায়গায়, পোস্টাল সপ, হাউজিং ফ্যাসিলিটির জন্য উন্নত বাসা তৈরির কাজও প্রক্রিয়াধীন। গ্রাহকদের টাকা বহনের ঝুঁকি এড়াতে Postal Cash Card ইতিমধ্যে চালু করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত বাংলাদেশ গড়তে বাংলাদেশ ডাক বিভাগের গ্রাম পর্যায়ে চাহিদা নিরূপণ, পরিকল্পনা গ্রহণ, প্রকল্প সফলতা/ বিফলতার কারণ উদঘাটন করার জন্য একটি বিশেষ মূল্যায়ন গঠন করে মূল্যায়ন রিপোর্টের ভিত্তিতে ব্যবস্থা গ্রহণ জরুরী, যাতে কর্মকর্তা- কর্মচারীদের জবাবদিহিতা নিশ্চিত করা যাবে।

আসুন ডাক কর্মকর্তা- কর্মচারী, আসুন বাংলার ডাক সেবা গ্রহণ- প্রদানকারী শুভাকাঙ্ক্ষী সকল সম্মানিত গ্রাহক, সুন্দর আচরণ করি, সঠিকভাবে ঠিকানা লিখি, পোস্ট কোড ব্যবহার, দ্রুত বিলি নিশ্চিত করি সেবার রাজ্যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমাদের সম্মিলিত অঙ্গীকার হোক, “ জলে স্থলে গহীন আরণ্যে পর্বত গুহায় যেখানেই রয়েছে মানুষ সেখানেই আমাদের সেবা পৌঁছে দেয় বিরামহীন ভাবে।”

ছবি


সংযুক্তি


সংযুক্তি (একাধিক)



Share with :

Facebook Twitter